Amardesh
আজঃঢাকা, শনিবার ১৩ জুলাই ২০১৩, ২৯ আষাঢ় ১৪২০, ৩ রমজান ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২.০০টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিকী
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

অর্থমন্ত্রীর কারণেই পদ্মা সেতুর কাজ শুরু করা যায়নি : ওবায়দুল কাদের

সাভার প্রতিনিধি
« আগের সংবাদ
পরের সংবাদ»
দীর্ঘ সময় পেরিয়ে গেলেও পদ্মা সেতুর কাজ শুরু না করতে পারার জন্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে দুষলেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘এক কথায় বলতে পারি অর্থমন্ত্রীর অবাস্তব অবস্থানই সময়মতো পদ্মার সেতুর মূল কাজ শুরু করার ব্যাপারে বাধা হয়ে দাঁড়িয়েছে।’ গতকাল দুপুরে আশুলিয়ায়, নবীনগর-চন্দ্রা মহাসড়ক ও বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের উন্নয়ন কাজ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, অর্থমন্ত্রী মাঝে মাঝেই কিছু কথা সুয়িপং রিমার্কস করেন। যেটা মানুষকে হতাশ করে। আমাদের মতো ব্যক্তিদের ভেবেচিন্তে দায়িত্বশীল মন্তব্য করা উচিত। পদ্মা সেতুতে রাশিয়া ও চীনের প্রস্তাব অগ্রহণযোগ্য উল্লেখ করে অর্থমন্ত্রীর দেয়া বক্তব্যের তীব্র সমালোচনা করে যোগাযোগমন্ত্রী বলেন, তাদের প্রস্তাব দেয়ার একদিন যেতে না যেতে অর্থমন্ত্রীর এ ধরনের মন্তব্য জনগণকে হতাশ করেছে। আমাদের মতো ব্যক্তিদের আগে পিছে ভেবে দায়িত্বশীল মন্তব্য করা উচিত।
অর্থমন্ত্রীকে ইঙ্গিত করে যোগাযোগমন্ত্রী আরও বলেন, তিনি লেখাপড়া জানা মানুষ। একদিন যখন তিনি আত্মজীবনী লিখবেন তখন তিনি স্বীকার করবেন তার অবাস্তব অবস্থানের কারণেই পদ্মার মূল সেতুর কাজ সময়মতো শুরু করা যায়নি।
পদ্মা সেতুর অর্থায়ন নিয়ে মন্ত্রী বলেন বর্তমান সরকারের এ মেয়াদে কাজ করতে কোনো সমস্যায় পড়তে হবে না। বাজেটে ৮ হাজার কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। যার জন্য আগামী এক বছর অর্থ সমস্যায় পড়তে হবে না।
ওবায়দুল কাদের বলেন ‘পাঁচ সিটিতে আওয়ামী লীগের পরাজয়ে আমাদের নেতাকর্মীদের মনোবলে ধাক্কা দিয়েছে। বিষয়টিকে সাপে বর বলে মন্তব্য করে যোগাযোগমন্ত্রী কিছুক্ষণ থেমে থেকে বলেন, প্রশ্ন হচ্ছে যে ভুলত্রুটি থেকে সংশোধন হওয়া যায় তা স্বীকার করে নেয়াই গুরুত্বপূর্ণ। তবে তিনি দাবি করেন আওয়ামী লীগ জানে কিভাবে ঘুরে দাঁড়াতে হয়।
রাজধানীর যানজট প্রসঙ্গে যোগাযোগমন্ত্রী বলেন, সায়দাবাদ ও যাত্রাবাড়ীতে ফ্লাইওভার নির্মাণের কারণে যানজট হচ্ছে। এছাড়া বিভিন্ন দাবি-দাওয়াকে কেন্দ্র করে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কে বিভিন্ন দল ও রাজনৈতিক সংগঠনের অবস্থান কর্মসূচির কারণে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। এ যানজটের জন্য যোগাযোগ মন্ত্রণালয় কোনোভাবেই দায়ী নয়। তা সত্ত্বেও আমি দায় এড়াতে পারি না।
ঈদে ঘরমুখো মানুষদের বাড়ি ফেরা নির্বিঘ্ন করতে সর্বাত্মক ব্যবস্থা নেয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, যানজট আর ভোগান্তি হয়তো নিরসন করা যাবে না। তবে সাধারণ মানুষের কষ্ট সহনীয় সীমায় আনাই হবে আমাদের মূল লক্ষ্য।